বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

বানারীপাড়ায় সহিদ চেয়ারম্যানের আহবানে নবীজীকে ব্যঙ্গ করার প্রতিবাদে মিছিল ও সমাবেশ

মো. সুজন মোল্লা,বানারীপাড়া প্রতিনিধি: যাঁর জন্ম না এহকাল আর পরকাল কিছুই সৃষ্টি হতোনা। বিশ্ব সভ্যতারর মডেল, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহা মানব, রহমাতুল্লিল আল-আমিন, বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সঃ) কে ব্যঙ্গ ও ইসলাম বিরোধী মন্তব্যের প্রতিবাদে সহিদুল ইসলাম চেয়ারম্যানের আহবানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বরিশালের বানারীপাড়া উপজেলার ইলুহার ইউপির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ইউনিয়নের সভাপতি মো. শহিদুল ইসলামের আহবানে শান্তিপূর্ণভাবে শুক্রবার ৬ নভেম্বর সকালে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সরেজমিনে দেখা যায় শহিদুল ইসলাম চেয়ারম্যানের আহবানে ওইদিন ইউনিয়নের সকল শ্রেণী পেশার ধর্মপ্রাণ মুসলমানের এক মিলন মেলার সৃষ্টি হয়েছিলো। পরে কয়েক হাজার মুসলিম তৌহিদী জনতা চেয়ারম্যানের নেতৃত্বে সকাল ৯টায় মিছিল শুরু করে ইউনিয়নের কয়েকটি রাস্তা প্রদক্ষিণ করেণ।
এরপরে ইলুহার ওয়াজেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সবুজ ময়দানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে দোয়া ও মোনাজাত পরিচালনা এবং সভাপতিত্ব করেণ ইলুহার ইউনিয়ন ইমাম ও মুয়াজ্জিন কল্যান ট্রাস্টের সভাপতি হাফেজ মাওলানা মো. ওবায়দুল্লাহ।
সমাবেশে অন্যান্যের মধ্যে কথা বলেন, ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শহিদুল ইসলাম চেয়ারম্যান, সাবেক সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, বর্তমান সম্পাদক আমিনুল ইসলাম সোহেল, ইলুহার ইলুহার ইমাম ও মুয়াজ্জিন কল্যান ট্রাস্টের সম্পাদক মাওলানা আব্দুল মজিদ ফিরোজী,
ইসলামী ফাউন্ডেশনের কেন্দ্র শিক্ষক মাওলানা মো. শফিকুল ইসলাম, ইলুহার বাইতুচ্ছালাম কমপ্লেক্স নূরাণী হাফেজি মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মো. হাসিবুল ইসলাম,
ইসলামী ফাউন্ডেশনের ইলুহার ইউনিয়ন লিডার মাওলানা মো. আলআমিন ও জনতা বাজার জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা মো.আব্দুল ছালামের সম্পাদনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাইশারী সৈয়দ বজলুল হক কলেজ ও বিশ্ব বিদ্যালয়ের প্রভাষক মো. বিপ্লব হোসেন, আওয়ামী লীগ নেতা পলাশ হোসেন, বিভিন্ন দলমতের নেতৃবৃন্দ এবং মাদরাসা ও মসজিদের ইমাম, মুয়াজ্জিন এবং ধর্মপ্রাণ মুসলমানরা।
মিছিল ও সমাবেশ থেকে ফ্রান্সের সরকার প্রধান ম্যাক্রন কর্তৃক মহামানব বিশ্ব নবীর ব্যঙ্গ চিত্র প্রদর্শন করায় সে দেশের সকল ধরণের পণ্য এদেশে আমদানি না করতে সরকার ও ব্যবসায়ীদের প্রতি আহবান জানানো হয়। সকল মুসলমানদেরকে ফ্রান্সের পণ্য ব্যবহার না করার আহবানও জানানো হয়।
বক্তারা এবং মিছিলে অংশ নেয়া হাজার হাজার জনতা বলেন, নবীজীর অপমান আর সহ্য করবেনা মুসলমান। নাস্তিক ম্যাক্রনকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে সহ বিভিন্ন কথা বলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335